Kousik Das 25-7-13 ~ Kousik's Diary

Thursday 25 July 2013

25-7-13

আজকে ছিল পশ্চিম বাংলার পঞ্চম তথা শেষ দফার ভোট ।
আমরা মহা আনন্দে ভোট দিয়ে ছবি টবি আপলোড দিয়ে
বন্দেমাতরম স্লোগান তুলে ভোট পর্ব চুকিয়ে নিজেকে ধন্য করেছি ।

আজকে বিকালের আড্ডায় বসেছি , স্কুলছুট এক পুরনো বন্ধুর
সাথে দেখা । সে এখন এক বাচ্চার বাবা ( আফসোস ) , সেও
গাঁজার দম মেরে সাইকেল নিয়ে ফিরছিল । বাড়ি অনেকটা দূর ।

আমি ডাক দিয়ে জিজ্ঞেস করলাম , কি বড়ভাই ভোট কেমন
হল ? বউদির খবর কি ?

উত্তরে ও বলল , ১৩ দিন হল বাবা হয়েছি ( আমার খাওয়ার আবদার শুরু )
আর ভোট তো বলিস না। সবাই কেই দিয়েছি ।

আমি বললাম ইয়ারকি মারিস না । বল কাকে দিলি । উত্তরে
ও বলল সবাই কেই ১ টা করে দিয়েছি । কোনও সালা আমাকে
দিয়েছে কিছু ? দেবো কেন ভোট ? তার থেকে ভালো সবাই কেই
দিয়েছি ।

আমার সাথে যারা বসে আড্ডা দিচ্ছিল , সবাই এক বাক্যে
তাকে সমর্থন করলো । কেউ বলল ঠিক বকরেছিস । কেউ
বলল , আমাদের তাই করা উচিত ছিল ।

আমি ভাবলাম দেশের মানুষের কতো ক্ষোভ । শুধু বিপ্লবের
নেতৃত্ব দেওয়ার মতো নেতার অভাব । শুধু একটা স্ফুলিঙ্গ
বিস্ফোরণ ঘটাতে পারে যখন তখন ।

0 comments:

Post a Comment

© 2013 Kousik's Diary , AllRightsReserved.

Designed by Kousik Das