Kousik Das মূল্য বৃদ্ধি ~ Kousik's Diary

Tuesday 1 October 2013

মূল্য বৃদ্ধি

আচ্ছা মুশকিল তো !

আমার আবার টাইম মেন্টেন করার সু অভ্যাস ছোটো থেকে  । বাবা কালকে বলেছিল সকালে আমি থাকব না , বাজার টা করিস । চার বছর আগে আমার অত্যন্ত দুর্নীতির দরুন বাজারের দায়িত্ব থেকে আমাকে বঞ্চিত করা হয় । চার বছর পর একটা অন্য রকম উৎসাহ পাচ্ছিলাম কারন মাসের শেষ , পকেটে টান । এইসময় একটা বুদ্ধিদীপ্ত বাজার আমাকে মালামাল করতে পারে । 
যাই হোক , শেষ যেদিন বাজার করেছিলাম সেদিন ২০০ টাকা নিয়ে করেছিলাম । সকালে বাবা আমাকে ৫০০ দিল । আর আমার মন আনন্দে নেচে উঠলো ।

গেলাম বাজারে , আগে রুই এর পোনা ১২০ টাকা কিলো ছিল , এখন ৪০০ হয় গেছে । চালানি কাতলা ২০০ - ২৫০ ছিল ( আরও কম হতে পারে , মনে নাই ) এখন ৫০০ হয়েছে । ভালো করে বুজলাম বাবা ৫০০ কেন দিছিল । পুই শাঁক দুই টাকা হইলেও দামা দামি করতাম , এখন দশ টাকা কইছে , আমি কইলাম ৩ আটি ২৫ কইরা দাও । বলে কিনা নিতে লাগবে না।

শেষে , নিজের পকেট থেকে ১০০ খসল । বাড়ি তে এসে অর্থ দপ্তরে আমার ক্ষতির ভর্তুকি দাবি করলে দাবি তো মঞ্জুর হলই না , তার উপর তিন রকম মাছ আনতে কে কইছে ? কম্বিনেশন ভালো হয় নাই , পুই শাঁক দিয়া কি কাতল রান্না হয় ? পুরা মাথা নষ্ট ম্যান ।

কানে ধরলাম , আর জীবনে বাজার করবো না... 

আর একটা জিনিস যেটা বুঝতে পারলাম , মূল্য বৃদ্ধি নিয়ে যত টা রাজনীতি হচ্ছে , সমস্যা টা তার থেকেও অনেক অনেক বড়ো ।খেটে খাওয়া মানুষ দের যার ইনকাম চার বছর আগে ২০০ ছিল , তার কি বেরে ৬০০ হয়েছে ? এই সমস্যার আশু সমাধান না হলে দেশে আগুন জ্বলবে অদুর ভবিষ্যতে ।
 

0 comments:

Post a Comment

© 2013 Kousik's Diary , AllRightsReserved.

Designed by Kousik Das