Kousik Das সমকামিতা নিয়ে হাইকোর্টের ও সুপ্রিম কোর্টের রায় , ও একটি চায়ের দোকানের বিতর্ক ~ Kousik's Diary

Thursday 12 December 2013

সমকামিতা নিয়ে হাইকোর্টের ও সুপ্রিম কোর্টের রায় , ও একটি চায়ের দোকানের বিতর্ক

পচা দার চায়ের দোকানে , #আনন্দবাজার হাতে নিয়ে বসে দাস বাবু । সাথে রয়েছেন অনুচাঁদ বাবু ফন্দি বাবু আর দাস বাবুর ভাই । বিষয় #সমকামিতা ।

দাস বাবু > পচা দা , দেখস ? সমকামিতা নিয়া কত্ত বড় হেডলাইন , মনে হয় দেশের সব খবর উদাও হয়া গেসে গিয়া । পইরা আসে এই সমকামিতা ।

অনুচাঁদ বাবু > কি যে বলেন না মশাই , সমকামিতার থেকে বড় কিছু সাবজেক্ট এখন আছে নাকি ? মানুষ কাকে ভালোবাসবে তাতেও সরকারের উঁকি ? এই নিয়ে হাইকোর্ট এর অন্যায় রায় মেনে নিতে বলছেন ?

দাস বাবু > কয়দিন আগে যে টেট পরীক্ষা হইল , তার খবর নিসো ? ঐযে ১৭ লাখ নাকি ৪৮ লাখ , পরীক্ষা দিতে গিয়া ভিরের চোটে ৩ জন মারা গেলো , আর পরে চাকরি হইল মাত্র ১৫ হাজারের । ওইটা কি সরকারের অন্যায় না ? ওইটা কি কোনও ছোটো ইস্যু ?

ফন্দি বাবু > দাস বাবু, ওগুলো মশাই চলতি সিস্টেমের বাইরের কথা । আমরা রাজনীতি থেকে শুরু করে ফেসবুক , যাই করি না কেন , সব চালু সিস্টেমের ভেতরে । আর তাই চালু সিস্টেম কে সন্তস্ট রেখে টি আর পি বাড়াতে গেলে ঐ সেক্সুয়াল ইস্যুই পাব্লিক খাচ্ছে । দেখলেই তো আনন্দ বাজারের হেডলাইন , বুঝলেই তো মিডিয়ার ট্রেন্ড ...

দাস বাবু > ফন্দি , তুমি ঠিকি কইস , কিন্তু কথা হইল গিয়া এইডা তো কোনও ইস্যুই না , তা জোর জবরদস্তি এইডা রে ইস্যু বানানির কোনও মানে হয় ? তোমাগো ভাবসাব এমন , জানি ভারতে সকারের ভয়ে এর আগে কেউ কোনও দিন হোমো সেক্স করেই না ... আর যারা করসে , সবাই রেই জেলে ঢুকায়া দিসে ।। আদালত তো সিঙ্গুরের চাষি গুলার জমিও ফিরায়া দেয় নাই... সেইটাও তো হাই টি আর পি আসিল , কিছু তো কইলা না ...

অনুচাঁদ বাবু > ওহে পাগলা দাসু , এটা ভালোবাসার বিষয় । মানুষ কে স্বাধীন ভাবে ভালোবাসতে দিতে হবে । এতে সরকারের হস্তক্ষেপ মানা যায় না।।

দাস বাবু > অনুচাঁদ , আমি তো শুনছিলাম আদালত যৌনতা নিয়া রায় দিসে , ভালোবাসা মানে কি শুধুই যৌনতা ?

অনেক্ষন হাউ মাউ চলার পর মুখ খুললেন

দাস বাবুর ভাই > কালকে একটা কৌশিক নামের আঁতেল ফেসবুকে তোমার মতই পোস্ট দিয়েছিল । সেখানে সে সমকামী দের পাগলের সাথে তুলনা করেছিল । তুমিও বলছ , ওদের গুরুত্ব কম ? তোমরা তো দেখি রামদেব বাবা কেও ছারিয়ে যাবে ...

দাস বাবু > পাগল কিভাবে হয় ? মানসিক ভারসাম্য না থাকলে ? সেক্সুয়াল ভারসাম্য না থাকলে তাকে কি বলা হয় ? আমি তো গুরুত্ব কম কই নাই, আমি কইসি দেশে সমকামী দের থেইকা ধর্ষিতা বেশি । আদালত তো ওদের ভুল রায় দিলে এতো হই চৈ হয় না , তো এই কয়ডা সমকামী রে নিয়া এতো হৈচৈ কিসের ?

ফন্দি বাবু > কি যে বলেন মশাই , কালকেই তো কোলকাতায় প্রায় হাজার তিনেক সমকামী মিছিল করেছে ।। আবার ১৭ জন গার্জিয়ান আদালতে আবেদন করেছে এই রায় বিবেচনা করার জন্য । আপনি বলেন কয়েক টা ?

দাস বাবু > ঐ প্রাইমারি স্কুলের চাকরীর জন্য ১৭ লাখের মিছিল দেখসিলা ? তিনজন মারা গেসে ভিরে চাপা পইরা ।। তাদের সামনে তিন হাজারের মিসিল বড় আপনের কাসে ? লাখ লাখ ধর্ষিতার গার্জিয়ান যে আদালতে ধর্না দিয়া পইরা থাকে বিচারের আশায় , তাদের থেকে ১৭ জন বড় আপনার কাসে ???

3 comments:

  1. কি আর বলি, আজকাল সবাই পাশ্চাত্যের হাওয়া শরীরে লাগাতে চায়। নিজেকে আধুনিক নয়, পাশ্চাত্যের সমতুল্য করে তোলাই এখন FASHION......

    ReplyDelete
    Replies
    1. তারা ভুলে যায় প্রাসচাত্যের সংস্কৃতি আর ভারতের সংস্কৃতি আলাদা , আর দুটির প্রেক্ষিতে আধুনিকতার সংজ্ঞাও আলাদা ।

      Delete
    2. সত্য। তবে দায়ী কে??? আমরা নাকি, আমাদের শিক্ষা???

      Delete

© 2013 Kousik's Diary , AllRightsReserved.

Designed by Kousik Das